বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫ বসতঘর পুড়ে ৬০ লক্ষাধিক টাকার ক্ষতি

news paper

বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৯-১-২০২২ বিকাল ৫:১৪

5Views

চট্টগ্রামের বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১৫ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় ২১ পরিবারের নগদ টাকাসহ ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

জানা গেছে, বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে উপজেলার শিলকূপ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব মনকিচর মোহাব্বত আলীপাড়া হরন্নিছা বাপের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ১৫টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে ২১ পরিবারের ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সংঘটিত এই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থরা হলেন- মৃত কুইল্যা মিয়ার পুত্র ফজল কাদের, আব্দুল মালেক, আব্দুল মোনাফ, আব্দুল মোনাফের ছেলে মু. আলমগীর, জাহাঙ্গির আলম, মৃত চাঁন মিয়ার পুত্র আব্দুল জলিল, লেদু মিয়া, লেদু মিয়ার পুত্র জাকের উল্লাহ্, শফি উল্লাহ্, মৃত ঠান্ডা মিয়ার পুত্র আনু মিয়া, সুফি আলম, মাহাবুব আলম, আনু মিয়ার পুত্র ইছহাক, কামালের পুত্র মুহাম্মদ আক্কাস, মৃত আঞ্জু মিয়ার পুত্র মুহাম্মদ হারুণ, মমতাজ বেগম, ইসলাম মিয়াসহ আরো বেশ কয়েকজন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পার্শ্ববর্তী শাহ্ আলমের রান্নাঘরের লাকড়ির চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন মুহূর্তেই ছড়িয়ে পড়ে চতুর্থদিকে।

এ ব্যাপারে শীলকূপ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমি দ্রুত ওই এলাকায় গিয়ে পৌঁছি। এ ধরনের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ইতিপূর্বে আমি বাঁশখালী তেমন দেখিনি। ২১টি পরিবার সর্বস্ব হারিয়ে ফেলেছে।তাদের মধ্যে কয়েকটি পরিবারের সদস্যরা গরুর ব্যবসা করত আর কয়েকজন ব্যাংক থেকে টাকা নিয়ে বাড়িতে রাখার ফলে তাদের নগদ টাকাসহ ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে মনে করেন তিনি।

এ ব্যাপারে বাঁশখালী ফায়ার সার্ভিসের ইনচার্জ আব্দুর রহিম বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত আমাদের টিম ঘটনাস্থলে পৌঁছান। আমাদের ফায়ার টিম ও এলাকাবাসীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে ১১টি বসতঘরের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। এতে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করেন তিনি।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে তাৎক্ষণিক উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাইদুজ্জামান চৌধুরী নগদ আর্থিক সহযোগিতা ও শীতবস্ত্র কম্বল বিতরণ করেন। ঘটনাস্থল পরিদর্শন করতে যান শিলকূপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মহসিন। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ২১ হাজার টাকা প্রদান করেন। এ সময় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর প্রতি সহযোগিতার হাত বাড়াতে বিত্তশালীদের প্রতি আহ্বান জানান মহসিন।


আরও পড়ুন