প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে চলচ্চিত্রে আর কেউ বেশি উন্নয়ন করেনি

news paper

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২৫-৫-২০২১ দুপুর ৪:১৯

9Views

চলচ্চিত্রের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবচেয়ে বেশি সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধুর গড়া চলচ্চিত্র শিল্পের উন্নয়নে তিনিই এগিয়ে এসেছেন। তার মতো এমন উন্নয়ন আর কেউ করেননি। কথাগুলো বলেছেন চলচ্চিত্রের মুভিলর্ড খ্যাত মনোয়ার হোসেন ডিপজল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন শিল্প মনস্ক ব্যক্তিত্ব। চলচ্চিত্রের প্রতি তার বিশেষ আগ্রহ রয়েছে। ফলে আধুনিকায়নে তিনি নানা উদ্যোগ নিয়েছেন। জেলায় জেলায় আধুনিক মাল্টিপ্লেক্স নির্মাণ, ঋণ প্রদানের সুবিধাসহ এফডিসির প্রযুক্তিগত উন্নয়নে সহযোগিতা প্রদানসহ বিভিন্ন প্রণোদনা সুবিধা প্রদান চলচ্চিত্রের প্রতি প্রধানমন্ত্রীর ভালোবাসা প্রকাশিত হয়েছে। আমরা আশা করি, এসব সুযোগ-সুবিধার ফল চলচ্চিত্র দ্রুত পাবে।

এদিকে ডিপজল প্রতি মাসে একটি সিনেমা নির্মাণের যে ঘোষণা দিয়েছিলেন তা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন।

তিনি বলেন, ইতোমধ্যে প্রতি মাসের মাঝামাঝি একটি করে সিনেমা নির্মাণ করেছি। এ মাসে লকডাউনের কারণে প্রস্তুতি থাকা সত্ত্বেও শুরু করতে পারিনি। আগামী ১৬ জুন থেকে ঘোষণা অনুযায়ী আমার সিনেমা নির্মাণ শুরু হবে। এদিন শুরু করব নতুন সিনেমা ঘর ভাঙা সংসারের শুটিং। এ সিনেমার মূল বক্তব্য হচ্ছে, মানুষের সংসার কেন ভাঙবে? সংসারে দুঃখ-কষ্ট থাকবেই, তার মানে এই নয় সংসার ভেঙ্গে দিতে হবে। এ মেসেজটিই সিনেমাতে দেয়া হয়েছে।

তিনি বলেন, আমার প্রতিটি সিনেমায়ই বিনোদনের পাশাপাশি পারিবারিক ও সামাজিক বক্তব্য থাকে, যাতে দর্শক আনন্দের সাথে শিক্ষণীয় কিছু পান।

তিনি জানান, এ লটে আরো পাঁচটি সিনেমা নির্মাণ করা হবে। সবগুলোরই পরিচালক মনতাজুর রহমান আকবর।


আরও পড়ুন