ঢাবির ভর্তি পরীক্ষা কেন্দ্রে আগুন

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩-১০-২০২১ দুপুর ১২:২৭

7Views

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরুর আগে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের একাডেমিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

শনিবার (২৩ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে কক্ষটিতে আগুন লাগে। পরে পলাশী ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয় বেলা ১১টায়, যার একটি কেন্দ্র এই ভবন।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ব্যবসায় শিক্ষা অনুষদের একাডেমিক ভবনের পঞ্চম তলার ৫০৬ নাম্বার কক্ষের একটি এসি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিস এসে ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

ব্যবসায় শিক্ষা অনুষদের এক কর্মকর্তা বলেন, ৫০৬নং রুমের পেছনের দিকে থাকা এসিটি আগে থেকেই খারাপ ছিল। সেটি মেরামতের জন্য বলাও হয়েছিল। আগে থেকেই খারাপ থাকায় আজ সকাল পৌনে ১০টার দিকে হঠাৎ করে আগুন লেগে যায়। বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

পলাশী ফায়ার স্টেশনের ফায়ার সার্ভিস কর্মী সবুজ মিয়া বলেন, এসি থেকে আগুনের সূত্রপাত হয়। আমরা অনুমান করছি শর্টসার্কিটের ফলে এ আগুন লেগেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, এসি থেকে আগুন লেগেছিল। খুব দ্রুতই নিয়ন্ত্রণে এসেছে। পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হয়েছে।


আরও পড়ুন