খেলাধূলা

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 186894 98317 2391
বিশ্ব 11,763,959 6,758,048 541,228

নতুন জার্সি রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার

 

২০২০-২১ মৌসুমের জন্য নতুন জার্সি উন্মোচন করেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ এবং তাদের চিরপ্রতিদ্বন্দ্বী স্পেনের আরেক ক্লাব বার্সেলোনা। নতুন মৌসুমে হোম এন্ড অ্যাওয়ের জন্য দুটি জার্সি উন্মোচন করেছে লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা। হোম জার্সিতে কোন পরিবর্তন না হলেও অ্যাওয়ে জার্সিতে রঙের পরিবর্তন এসেছে।

রিয়ালের হোমের জার্সিটি সাদাই আছে কিন্তু অ্যাওয়ের জার্সি গোলাপী রংয়ের। অ্যাওয়ে জার্সিটির ডানদিকে অ্যাডিডাস ও বামদিকে রিয়াল মাদ্রিদের লোগো লাগানো রয়েছে। দু’টো জার্সিরই গলা আকার ‘ভি’। এই জার্সিতে মুগ্ধ সমর্থক ও খেলোয়াড়রা। ২০১৪-১৫ মৌসুমে সবশেষ গোলাপী রংয়ের এ জার্সি পড়ে খেলতে নেমেছিলো মাদ্রিদিস্তারা। এরপর আর এ জার্সিতে দেখা যায়নি তাদের। আগামী ৭ আগস্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটির বিপক্ষে এ জার্সি পড়ে খেলবে রিয়াল মাদ্রিদ।

এদিকে, একই দিনে জার্সি উন্মোচন করেছে আরেক স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনাও। ঐতিহ্যবাহী গাঢ় নীল রংয়ের সঙ্গে লাইট স্ট্রাইপস। গলা ও বাহুতে সোনালী রঙের ব্যান্ড দেওয়া হয়েছে। দলের লোগোতে লাল রংয়ের পরিবর্তে দেওয়া হয়েছে সোনালী রঙ। চমৎকার এ জার্সি চোখ জুড়িয়ে যাবে যে কারোর। জার্সির মত নতুন মৌসুমে নিজেদের খেলা দিয়েও মন ভরাতে চায় কাতালানরা।

অন্যদিকে আগামী মৌসুমের জন্য নতুন হোম জার্সি প্রকাশ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন লিভারপুলও। অলরেডদের ঐতিহ্য বজায় রেখে যথারীতি লালের সমাহার থাকছে জার্সিতে। গলায় আর বাহুতে যুক্ত হয়েছে সাদা এবং পেস্ট কালারের মিশ্রণ। নতুন মৌসুমে নাইকির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে লিভারপুল। তাই স্পন্সর প্রতিষ্ঠানের জায়গায় নিউ ব্যালেন্সের পরিবর্তে যুক্ত হচ্ছে নাইকির লোগো।

মন্তব্য