বিশেষ খবর

সকালের সময় 'কোভিড-১৯' আপডেট
# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ 186894 98317 2391
বিশ্ব 11,763,959 6,758,048 541,228

নৌপ্রতিমন্ত্রীর পরিদর্শনের পর চালু হলো ফেরি

টানা প্রায় ১৯ ঘণ্টা বন্ধ থাকার পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। আজ শনিবার বিকেল ৬টা থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়। এর আগে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী শিমুলিয়া ফেরিঘাট পরিদর্শন করে সীমিত আকারে ফেরি চলাচলের পরামর্শ দেন।

শনিবার বিকেল ৪টার দিকে তিনি শিমুলিয়া ঘাট এলাকায় এসে সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন এবং তিনি শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে পরীক্ষামূলকভাবে পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করার পরামর্শ দেন।

ভাঙন প্রসঙ্গে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ বলেন, এইটাতো একটা একটা টেকনিক্যাল জব। এখন একজন টেকনিক্যাল ব্যক্তির সাথে আলোচনা করে পরবর্তীতে কী করা যায় সে ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে। আপাতত ফেরিটা পরীক্ষামূলক চালু করা হবে। 

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, পদ্মা সেতু প্রকল্প পরিচালক, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম কাদের, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান শাহজাহান মিয়া প্রমুখ।

ভাঙন আতঙ্কে গতকাল শুক্রবার (৩১ জুলাই) সন্ধ্যা থেকে টানা প্রায় ১৯ ঘণ্টা বন্ধ ছিল শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের ফেরি চলাচল। ঈদের দিন বিকেলে পরীক্ষামূলকভাবে চালু হয় ফেরি। দীর্ঘক্ষণ পারপার বন্ধ থাকায় ঘাটের উভয়পাড়ে আটকা পড়ে কয়েক শ যানবাহন। দুর্ভোগে পড়েন যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

মন্তব্য